End Time Prophecy -1

এন্ড টাইম প্রফেসীঃ (পর্ব-১)
====================
.
জেরুজালেম সম্পর্কে ইহুদী রাব্বি (ধর্মগুরু) জুদাহ বেন শ্যামুয়েল এর ভবিষ্যতবানীঃ
.
জুদাহ বেন শ্যামুয়েল ছিলেন দ্বাদশ শতকের বিখ্যাত জার্মান ইহুদী রাব্বি । জন্ম ১১৫০ সালে এবং মৃত্যু ১২১৭ সালে । তিনি জার্মানীতে বসবাস করতেন । ৮০০ বছর আগে ১২১৭ সালে তিনি পবিত্র ভূমি জেরুজালেম সম্পর্কে ভবিষ্যতবানী করেন ।
.
তিনি বলেন, “তুর্কীরা জেরুজালেম জয় করবে । তারা ৮ জুবিলী জেরুজালেম শাসন করবে । তারপর তাদের শাসন শেষ হয়ে যাবে এবং পরবর্তী ১ জুবিলী সময় ধরে জেরুজালেম হবে ‘নো ম্যানস ল্যান্ড’ । তারপরের জুবিলীতে জেরুজালেম ইহুদী জাতির শাসনে থাকবে এবং তারপরই মেসিয়াহ এর সময়ের সূচনা হবে ।”
.
ইহুদী বর্ষপঞ্জী অনুসারে ৫০ বছরে ১ জুবিলী বা জয়ন্তী হিসেবে ধরা হয় । রাব্বি জুদাহ বেন শ্যামুয়েল ১২১৭ সালে এই ভবিষ্যতবানী করেন এবং এই ভবিষ্যতবানী করার ৩০০ বছর পর ১৫১৭ সালে তুর্কী সুলতাল সেলিম মামলুক দের কাছ থেকে জেরুজালেম দখল করেন । তুর্কীরা পরবর্তী ৪০০ বছর অর্থাৎ ৮ জুবিলী সময় ধরে পবিত্র ভূমি জেরুজালেম শাসন করে । ঠিক ৮ জুবিলী অর্থাৎ ৪০০ বছর পর ১৯১৭ সালে জেরুজালেমে তুর্কী শাসনের অবসান হয় । এইভাবে ৮ জুবিলী সময় জেরুজালেমে তুর্কী শাসনের মাধ্যমে বেন শ্যামুয়েল এর ভবিষ্যতবানী বাস্তবায়িত হয় ।
.
১৯১৭ সালে ব্রিটিশ জেনারেল এডমন্ড এলেনবির নেতৃত্বে তুর্কীদেরকে জেরুজালেম থেকে বিতাড়িত করা হয় এবং জেরুজালেমে লীগ অফ নেশন্স এর অধীনে ব্রিটিশ মেন্ডেট আরোপ করা হয় । কার্যত জেরুজালেম এই সময় নির্দিষ্ট কোন দেশের অধীনে ছিল না । ১৯৪৮ সালে ব্রিটিশ মেন্ডেট শেষ হয় এবং ইসরাইল স্বাধীনতা লাভ করে । কিন্তু তখনও সম্পূর্ন জেরুজালেমের উপর ইহুদি জাতির শাসন প্রতিষ্ঠিত হয়নি । তখন জেরুজালেমের  পূর্ব অংশ শাসন করত জর্ডান এবং পশ্চিম অংশ শাসন করত ইসরাইল । এই ২ অংশের মাঝখানে তখন নো ম্যানস ল্যান্ড ছিল । ১৯১৭ সাল থেকে শুরু হওয়া ৫০ বছরের এই জুবিলী শেষ হয় ১৯৬৭ সালে ।  রাব্বি জুদাহ বেন শ্যামুয়েল ভবিষ্যতবানী করেছিলেন তুর্কীদের ৮ জুবিলী শাসনের পরবর্তী ১ জুবিলী সময় ধরে জুরেজালেম হবে নো ম্যানস ল্যান্ড । বাস্তবে ১৯১৭ সাল থেকে ১৯৬৭ সাল পর্যন্ত ৫০ বছরের সময়ে ঠিক সেটাই ঘটেছিল ।
.
রাব্বি জুদাহ বেন শ্যামুয়েল এর ভবিষ্যতবানী হলো পরবর্তী জুবিলীতে জেরুজালেম ইহুদী জাতির শাসনে থাকবে । ১৯৬৭ সালে ৬ দিনের আরব ইসরাইল যুদ্ধ শুরু হয় এবং ইসরাইল জর্ডানের নিয়ন্ত্রনে থাকা জেরুজালেমের পূর্ব অংশ দখল করে সম্পূর্ন জেরুজালেমের উপর ইহুদী জাতির শাসন প্রতিষ্ঠা করে । তাহলে দেখা যাচ্ছে ১৯৬৭ সাল থেকে শুরু হওয়া এই জুবিলীর প্রথম বছর থেকেই জেরুজালেমে ইহুদী জাতির শাসন প্রতিষ্ঠিত হয়ে জুদাহ বেন শ্যামুয়েল এর ভবিষ্যতবানী সত্য প্রমান করে দিয়েছে । এই জুবিলী শেষ হবে ২০১৭ সালে ।
.
এখন একটা রহস্য হলো, কি হবে ২০১৭ সালে বা তার পরবর্তী সময়ে ?
ইহুদীদের বহু প্রতিক্ষিত মেসিয়াহ এর সময় কি তাহলে নিকটবর্তী ?
.
বেন শ্যামুয়েল এর ভবিষ্যতবানীর ব্যাখ্যা সংক্রান্ত ইউটিউব লিঙ্ক=(http://bit.ly/1RKeH5C)
.
References:
1. http://bit.ly/1NhDbjE
2. http://bit.ly/1NhDhYE
3. http://bit.ly/1LsW4ii
4. http://bit.ly/1I07FYu
5. http://bit.ly/1NhDn2s
6. http://bit.ly/1M97NzZ

Advertisements