End Time Prophecy-2

এন্ড টাইম প্রফেসীঃ (পর্ব-২)
===================
.
মুসলিমদের গ্রানাডা জয়ের ব্যাপারে নষ্ট্রাডামাসের ভবিষ্যতবানীঃ

নষ্ট্র্রাডামাসের তার লিখিত ‘সেঞ্চুরিস’  এর পঞ্চম খন্ডের ৫৫ নাম্বার কোয়ার্টেন এ ভবিষ্যতবানী করেন,
.
“In the country of Arabia Felix
There will be born one powerful in the law of Mohamed: 
To vex Spain to conquer Grenada,
And more by sea against the Ligurian people.”
.
(Century 5, Quatrain 55)
.
অর্থাৎ “আরবে মুহাম্মদের শরীয়তের মধ্যে একজন ক্ষমতাশালী লোকের জন্ম হবে, যিনি স্পেনের গ্রানাডা জয় করবেন । এছাড়াও সমুদ্রপথে লাইগুরিয়ার জনগনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করবেন এবং জয় করবেন” ।
.
লাইগুরিয়া হলো ইটালীর সমুদ্র উপকূলীয় শহর, যার রাজধানী হলো জেনোয়া ।
.
এখানে নষ্ট্রাডামাস আরবে এমন একজন ক্ষমতাশালী মুসলিম নেতার জন্মের ব্যাপারে ভবিষ্যতবানী করেন যিনি মুসলিমদের হারানো স্বর্গ গ্রানাডা জয় করবেন এবং সেখান থেকে সমুদ্র পথে ইটালীর সমুদ্র উপকূলীয় শহরে যুদ্ধ অভিযান পরিচালনা করে তা জয় করবেন ।
.
নষ্ট্রাডামাস কর্তৃক ভবিষ্যতবানীকৃত উক্ত নেতার সাথে মুসলিমদের প্রতিক্ষিত আল মাহদীর সাথে মিলে যায় । নষ্ট্রাডামাস বর্নিত সেই নেতা হয়ত আল মাহদী ।
.
.
কে এই নষ্ট্রাডামাস ?
.
নষ্ট্রাডামাস ছিলেন একজন ফরাসি ভবিষ্যদ্বক্তা, জ্যোতিষী, লেখক । জন্ম ১৫০৩ সালে ফ্রান্সে এবং মৃত্যু ১৫৬৬ সালে । উনার পূর্বপুরুষ ছিল ইহুদী কিন্তু তিনি খ্র্রিস্ট ধর্ম অনুসরন করতেন । পেশায় ছিলেন চিকিৎসক । ‘সেঞ্চুরিস’ নামে নস্ট্রাডামুস দশ খণ্ডের বই লিখেন । প্রত্যেকটিতে চার লাইনের কবিতা একশটি করে ।৭ম খণ্ডে অবশ্য ৪২টা ।মোট ১০ খন্ডে ৯৪২ টা কবিতার মাধ্যমে তিনি ভবিষ্যতবানী করেন ।
.
নষ্ট্র্রাডামাসের ১০ খন্ডের ‘সেঞ্চুরিস’  পড়তে পারেন এই লিঙ্ক থেকে = 
( http://bit.ly/1ItTbk2 )
.
১৫৬৮  সালে বইগুলো একসঙ্গে প্রকাশ করা হয়। তার বেশিরভাগ  কবিতা রূপক অর্থে লেখা যেগুলো দিয়ে অনেক কিছুই ব্যাখ্যা করা যায় ।কিছু কবিতা সত্যিই ঝাকি দেয় । কারণ সেগুলোতে নাম ও সাল দেওয়া আছে ! হিটলার, ফ্রাংকোর নাম স্পষ্ট করে দেওয়া আছে।ফরাসী বিপ্লবের পর ষোড়স লুইয়ের পলায়ন পর্ব খুব সুন্দরভাবে বর্ণনা করা আছে। লন্ডন ফায়ারের কথা সালসহ বলা আছে, এরকম আরও কিছু প্রফেসি আছে।
.
হিটলারকে নষ্ট্রাডামাসের প্রফেসিগুলো গোচরে আনে প্রথমে গোয়েবলস, এরপর ক্লিফট নামে এক নাজী কাল্ট হিটলারকে সতর্ক করে দেয় তার জীবন নাশের ব্যাপার। ক্লিফট ভবিষ্যতবানী অদ্ভূতভাবে ফলে গেলো কিন্তু হিটলার তাকে পুরষ্কারের বদলে মৃত্যুদন্ড দেয়, সন্দেহ ছিলো ক্লিফট নিজেই ষড়যন্ত্রে জড়িত ছিলো ।
.
নষ্ট্রাডামাস নিজের মৃত্যুর পূর্বাভাস দিয়েছিলেন বলে গুজব আছে । ১৫৬৬ সালের ১ জুলাই রাতে যখন তার সহকারী শুভ রাত্রি বলে বিদায় দিতে গিয়েছিলেন, তখন নষ্ট্রাডামাস বলেছিলেন, আগামীকাল সূর্যদয়ের পর তুমি আমাকে জীবিত পাবে না ।
.
তার পরের দিন ২ জুলাই ১৫৬৬ সালে সকালে উনাকে মৃত পাওয়া যায় ।
.
নষ্ট্রাডামাস নিজের সমাধির ব্যাপারেও ভবিষ্যতবানী করে গিয়েছিলেন । তিনি নিজের সমাধি উন্মোচনের তারিখ বলে গিয়েছিলেন । মৃত্যুর ১৩৪ বছর পর ১৭০০ সালে উনার সমাধি স্থানান্তরের জন্য খনন করা হয় । কিন্তু মজার ব্যপার হলো উনার কফিন এর মধ্যে ধাতব মুদ্রা পাওয়া যায় যাতে ১৭০০ সাল লিখিত ছিল ।
.
.
এন্ড টাইম প্রফেসীঃ (পর্ব-১)= ( http://on.fb.me/1J7KknW )

Advertisements